ভিডিও ভাইরালের পর ফেসবুকে ‘গায়েব’ সাদিয়া আয়মান!

নাটক প্রমোশনের জন্য কৌশল অবলম্বন করায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন অভিনেত্রী সাদিয়া আয়মান। এ ঘটনায় দর্শক-ভক্ত সবাই তার ওপর রীতিমতো ক্ষিপ্ত হয়ে যায়। তাই নিজের আইডি ডিঅ্যাকটিভ করে রেখেছেন ছোট পর্দার অভিনেত্রী সাদিয়া আয়মান।

সোমবার (২১ অক্টোবর) মধ্যরাতে ফেসবুকে একটি লাইভে এসে সাদিয়া আয়মান বলেন, তিনি একটি ঘটনা শেয়ার করার জন্য বাধ্য হয়ে মধ্যরাতে লাইভে এসেছেন।

সেই ঘটনা সম্পর্কে অভিনেত্রী বলেন, ‘আমি বেশ কিছুদিন ধরে একটা বাজে অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছি। আমি জানি না, এটা কেন হচ্ছে। তবে বিষয়টা কয়েকবার ঘটেছে দেখেই আজকে লাইভে এসেছি।’
এরপর ঘটনার বিস্তারিত তুলে ধরে সাদিয়া বলেন, ‘গত কয়েক দিন আগে আমি একটা শুট শেষ করে বাসায় ফিরছিলাম, তখন আপনাদের সবার পরিচিত একটি রাস্তায় যাওয়ার পথে দেখি পা থেকে মাথা পর্যন্ত একজন কালো কেউ আমার গাড়ির সামনে চলে আসে।

এরপর গাড়ি থামিয়ে নেমে দেখি সেখানে কেউ নেই। এরপর আমরা নিরাপদে সেখান থেকে বাসায় চলে আসি। তবে চলে আসার পরেও বাসার বিপরীত দিকে আবারও সেই ব্যক্তিকে দেখতে পাই।’
কাঁপা কাঁপা কণ্ঠে সাদিয়া বলেন, ‘আমি কথা বলতে পারছি না, কাঁপছি।

কিছুক্ষণ আগেও বারান্দা থেকে দেখেছি সেই ব্যক্তি আমার বাড়ির নিচে দাঁড়িয়ে আছে।’
সবাইকে ঘটনাটি দেখানোর জন্য লাইভ অবস্থায় বারান্দায় চলে যান তিনি। মোবাইল ঘুরিয়ে লাইভে কালো পোশাকে দাঁড়িয়ে থাকা সেই ব্যক্তিকে দেখান সাদিয়া। এ সময় পুরো চেহারায় আতঙ্কের ছাপ ছিল অভিনেত্রীর। রীতিমতো কান্না করতে শুরু করেন।

বাড়িতে তিনি বাদে আর কেউ নেই উল্লেখ করে সাদিয়া বলেন, ‘দেখুন আপনারা, ওই ব্যক্তি নিচে দাঁড়িয়ে আছে। বাড়িতে আমি বাদে এখন কেউ নেই…..’ বলেই কাঁদতে থাকেন অভিনেত্রী।
এক পর্যায়ে বারান্দার দরজা লাগিয়ে রুমে চলে আসেন সাদিয়া আয়মান। এ সময়ও তার ফেসবুক লাইভটি চলছিল। লাইভ চলাকালীন অবস্থায় হঠাৎই আঁতকে ওঠেন অভিনেত্রী। এক পর্যায়ে ‘ও মাই গড’, ‘ও মাই গড’ বলতে বলতে লাইভটি কেটে দেন তিনি।

এদিকে সাদিয়া আয়মানের লাইভটি শেষ হতেই ফেসবুকজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভক্তরা অভিনেত্রীকে নিয়ে চিন্তিত হয়ে একের পর এক স্ট্যাটাস দিতে শুরু করেন। সবাই ধারণা করে নেন, সাদিয়ার সঙ্গে খারাপ কিছু ঘটেছে। তবে এর কিছুক্ষণ পরই ফেসবুক থেকে লাইভটি সরিয়ে নেন সাদিয়া আয়মান। ঘণ্টাখানেক বাদে একটি ওয়েব ফিল্মের পোস্টার শেয়ার করেন তিনি। ভক্তরাও বুঝে নেন, পুরো ঘটনাই ছিল সেই ওয়েব ফিল্মের প্রচারণার অংশ। ‘বিভাবরী’ শিরোনামের সেই ফিল্মটি শিগগিরই আসছে দীপ্ত প্লে’তে। যেটি মূলত ঢাকার রহস্যজনক কিছু ঘটনাকে কেন্দ্র করে।

তবে এই ঘটনায় খেপেছেন সাদিয়া আয়মানের অনুরাগীরাও। অনেকেই নিজেদের মতামত প্রকাশ করছেন। কেউ বলছেন, ‘প্রচারণার জন্য এই ধরনের কাজ মোটেও কাম্য নয়।’ অন্য একজন বলছেন, ‘প্রমোশনের জন্য এ রকম জঘন্য কাজ না করলেও পারতেন আপু। লাইভটা দেখার সময় পুরো ট্রমাটাইজড হয়ে গিয়েছিলাম।’ কেউ-বা প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‘ইদানীং প্রোমোশন এত সস্তা কেন হয়ে যাচ্ছে?’

সামাজিক যোগাযোগ মাধ্যমে রবিউল ইসলাম নামের একজন লিখেছেন, ‘মানুষ কাকে বিশ্বাস করবে? সাদিয়া আয়মানের মতো বড় অভিনেত্রী এত বড় ধোঁকা দিল। আর আপনারা এত রাতে তার লাইভ দেখে আবার আতঙ্কে তার জন্য চিন্তিত হচ্ছিলেন?’

সাদিয়া ইসলাম নামের আরেকজন লিখেছেন, ‘আপনার কি কমনসেন্সের অভাব? আপনি যদি কাজের প্রমোশন করবেন তাহলে লাইভ শেষে বলতে পারতেন। না বলে হুট করে কেটে দিলেন। মাঝরাতে জাতির ইমোশন নিয়ে খেলার কী দরকার ছিল।’

ঢাকার রহস্যজনক কিছু ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘বিভাবরী’। এতে অভিনয় করেছেন সাদিয়া আয়মান। ফিল্মটি একটি ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পাবে।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন