বরখাস্তের পর যে কারণে হাথুরুকে কারণ দর্শানোর নোটিশ দিলেন বিসিবি!

বরখাস্তের পাশাপাশি চন্ডিকা হাথুরুসিংহেকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নোটিশের উত্তর দিতে তাকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়েছে।

গত বছর ওয়ানডে বিশ্বকাপে এক ক্রিকেটারকে লাঞ্চিত করা এবং অনুমতি ছাড়া অতিরিক্ত ছুটি কাটানোর দায়ে হাথুরুসিংহেকে বরখাস্তের কারণ। মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে বোর্ড সভাপতি ফারুক আহমেদ এ তথ্য জানান।

ফারুক বলেন, ‘দুই তিনটি ঘটনা ঘটেছে। যেগুলো আসলে একজন সাবেক খেলোয়াড় হিসেবে আমার জন্য খুব পীড়াদায়ক ছিল। পাশাপাশি এটা দলের জন্যও খুব একটা ভালো উদাহরণ ছিল না। সেগুলো বিবেচনা করে আজকে আমরা তাকে একটা কারণ দর্শাও নোটিশ এবং দায়িত্ব থেকে অব্যহতির চিঠি দিয়েছি।’

২০২৩ সালে দ্বিতীয় মেয়াদে টাইগারদের কোচ হয়ে আসেন এই শ্রীলঙ্কান। ৩৫ হাজার ডলারে তার সঙ্গে চুক্তি হয়েছিল। চুক্তির মেয়াদ ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। সেই চুক্তিতে ছিল একটি শর্ত। মেয়াদ শেষের আগে তাকে অব্যাহতি দেওয়া হলে দিতে হবে চুক্তির সময়কাল পর্যন্ত অবশিষ্ট বেতন ও জরিমানা।

সেজন্য কৌশলগত কারণে হাথুরুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিসিবি। ক্রিকেটারকে লাঞ্চিত করা এবং অনুমতি ছাড়া অতিরিক্ত ছুটি কাটানোর বিষয়ে তার কাছে চাওয়া হয়েছে উত্তর। অন্যথায়, চুক্তি অনুসারে প্রাপ্ত বাকি মাসগুলোর বেতন পাবেন না সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

বিসিবি যদি বেতন ও জরিমানা না দেয়, তখন হাথুরুসিংহে নিয়ম অনুযায়ী আপিল করতে পারবেন। সেজন্য তাকে অর্থ পরিশোধ না করার ক্ষেত্রে বিসিবির হাতে উপযুক্ত প্রমাণ প্রয়োজন। কেন তাকে বরখাস্ত করা হয়েছে ও কী কারণে বেতন দেওয়া হবে না, সেটির জবাব হাথুরুসিংহে দিলে ক্রিকেট বোর্ডের হাতে দালিলিক প্রমাণ হিসেবে থাকবে।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন