ভারত সিরিজের পর চমক দিয়ে নতুন অধিনায়কের নাম ঘোষণা করলো বিসিবি


গতকাল ব্যর্থ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লজ্জার হার হেরেছে কাল। এদিকে এরই মাঝেই ইমার্জিং এশিয়া কাপের জন্য নতুন অধিনায়ক সহ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপের এবারের আসর, যা প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হবে। পূর্বের তিনটি আসর ৫০ ওভারের হলেও, ফরম্যাট পরিবর্তনের মাধ্যমে এবার আরও বেশি উত্তেজনাপূর্ণ এবং দ্রুতগতির প্রতিযোগিতা দেখা যাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) (১৩ অক্টোবর) এই প্রতিযোগিতার জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে।

দলের নেতৃত্বে পেয়েছেন পারভেজ হোসেন ইমন, যিনি তরুণদের সঙ্গে অভিজ্ঞতার মিশেলে দলকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তার সঙ্গে থাকবেন তাওহীদ হৃদয়, তানজিম হাসান সাকিব, এবং জাকের আলি অনিকের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। এছাড়া দলে রয়েছেন উদীয়মান প্রতিভাবান ক্রিকেটার জিসান আলম, অলরাউন্ডার মাহফুজুর রহমান রাব্বি, এবং উইকেটকিপার ব্যাটার ওয়াসি সিদ্দিক।

বাংলাদেশ দল তাদের প্রথম ম্যাচে ১৯ অক্টোবর মুখোমুখি হবে হংকংয়ের, এরপর ২১ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে লড়বে এবং ২৩ অক্টোবর শ্রীলঙ্কার সঙ্গে মাঠে নামবে।

এদিকে ইমার্জিং এশিয়া কাপের ইতিহাসে প্রথম শিরোপা জিতেছিল ভারত, আর পরের দুটি আসরে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। এবার ফরম্যাট পরিবর্তনের পর, প্রতিযোগিতাটি আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে যাচ্ছে, যেখানে বাংলাদেশ সহ সব দলই শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশঃ পারভেজ হোসেন ইমন (অধিনায়ক), জিসান আলম, মোহাম্মদ নাইম শেখ, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মাহফুজুর রহমান রাব্বি, আকবর আলি, জাকের আলি অনিক, আবু হায়দার রনি, রাকিবুল হাসান, তানজিম হাসান সাকিব, ওয়াসি সিদ্দিক, আলিস আল ইসলাম, রেজাউর রহমান রাজা ও রিপন মণ্ডল।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন