খুলেছে নিউমার্কেট, ভয়ে ভয়ে কেনাকাটা করছেন ক্রেতারা

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় টানা দুইদিন বন্ধ থাকার পর খুলেছে নিউমার্কেটের দোকানপাট। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে দোকান খুলেছেন ব্যবসায়ীরা। অনেককে দোকান খোলার প্রস্তুতি নিতে দেখা যায়।

আজ সরেজমিনে দেখা যায়, নিউমার্কেট এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। দোকানপাট খুলেছে। নীলক্ষেত থেকে সায়েন্সল্যাব ও সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত উভয় রাস্তায়ই যান চলাচল করছে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

নিউমার্কেটের দোকানপাট খোলায় ক্রেতাদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। দিন বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতাদের উপস্থিতি বাড়তে শুরু করে। তবে তাদের মাঝে এখনও আতঙ্ক বিরাজ করছে। তারা ভয়ে ভয়ে জিনিসপত্র কিনছেন।

মহামারি করোনাভাইরাসের কারণে গত দুই বছর সেভাবে ব্যবসা করতে পারেনি ব্যবসায়ীরা। তাই এবারের ঈদকে সামনে রেখে সেই লোকসান পুষিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছিলেন তারা। কিন্তু সংঘর্ষের কারণে দুইদিন মার্কেট বন্ধ থাকায় শত কোটি টাকা লোকসান হয়েছে বলে জানান তারা।

প্রসঙ্গত, গত সোমবার দিবাগত রাতে নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে কথা কাটাকাটিকে কেন্দ্র করে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাতে পরিস্থিতি শান্ত হলেও মঙ্গলবার সকালে আবারও সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর বুধবারও ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়।

এ সংঘর্ষের ঘটনায় দুইজন মারা গেছেন। একজন নাহিদ হাসান (১৮) নামে এক কুরিয়ারকর্মী ও অন্যজন মো. মুরসালিন (২৪) নামে এক দোকান কর্মচারী।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন