কেউ কেউ পারিশ্রমিক ঠিকমতো দিতে চান না: সুনেরাহ!


‘ন ডরাই’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী সুনেরাহ সম্প্রতি একটি সিনেমায় অভিনয় করার কথা থাকলেও দেশের সার্বিক পরিস্থিতির কারণে সেটা হয়নি। নিজের চাকরি, বই, সিনেমা আর চিত্রনাট্য পড়ে সময় কাটছে অভিনেত্রীর।

সম্প্রতি একটি জাতীয় দৈনিককে নায়িকা বলেন, প্রায় এক মাস শুটিং থেকে দূরে। এর মধ্যে একটি সিনেমায় শুটিং করার কথা থাকলেও সেগুলো এ মুহূর্তে কী হবে বলতে পারছেন না। প্রতিদিন চিত্রনাট্য পড়েই যাচ্ছেন। ‘শুটিং করার জন্য মনটা ছটফট করছে। কিন্তু চলমান পরিস্থিতির কারণে কাজগুলো যে কবে শুরু হবে বলতে পারছি না।

শিল্পী হিসেবে যখন চিত্রনাট্য পড়ে, চরিত্রটি যখন মাথায় চলে আসে তখনই মনে হয় শুটিং শুরু হোক। দুই দিন আগেও একটি চিত্রনাট্য পেয়েছি কিন্তু কবে শুরু হবে বলতেন পারছি না। শিক্ষার্থীদের আন্দোলন, নতুন সরকার, সবকিছুর জন্য সিনেমা অঙ্গনটা স্থবির হয়ে আছে। হয়তো মন ভালো হতে আরও সময় লাগবে।’ বলেন সুনেরাহ।

কীভাবে দিন কাটছে জানতে চাইলে সুনেরাহ জানান, শেষ হাউস অব দ্য ড্রাগন দেখে মনটা খারাপ হয়ে গেছে। এখন তৃতীয় মৌসুমের জন্য অপেক্ষা করতে হবে। গেমস অব থ্রোনস–এর এই প্রিকুয়েলটি শেষ হয়েও শেষ হলো না। সুনেরাহ বলেন, ‘আমি একবার সাধারণ দর্শক হিসেবে সিনেমা, সিরিজগুলো দেখি। পরে একজন অভিনেত্রী হিসেবে শিল্পীর অভিব্যক্তি প্রকাশ, চরিত্রায়ণ, কস্টিউম, মেকিং এগুলো দেখি। ওদের সবকিছু কত বাস্তব মনে হয়। তখন খুব আফসোস হয়। আর আমাদের কস্টিউম, শুটিং কন্টিনিউটি নিয়ে অভিনয় করতে হয়।’

পেশাগত জায়গায় অনেক সময়ই পারিশ্রমিক নিয়ে সমঝোতা করতে হয়। এই অভিনেত্রীর মতে, যোগ্যতা থাকার পরও কেউ কেউ পারিশ্রমিক ঠিকমতো দিতে চান না। এটা মন খারাপের একটা কারণ। এ ছাড়া অনেক সময় কাছের কেউ ভুল বুঝলে বা নেতিবাচক কথা বললে খারাপ লাগে। চেষ্টা করেন বিতর্ক এড়াতে, এগুলো নিয়ে কথা না বলতে।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন