বন্যার্তদের গবাদি পশুর সহায়তায় এগিয়ে এলেন শায়খ আহমাদুল্লাহ!


নোয়াখালী ফেনীসহ বিভিন্ন অঞ্চলে এবারের বন্যায় শত শত টন ত্রাণ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন শায়খ আহমাদুল্লাহ। নিজের প্রতিষ্ঠিত আসসুন্নাহ ফাউন্ডেশনের ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন তিনি। এবার বন্যা দুর্গত অঞ্চলে গৃহপালিত পশুর জন্যও পদক্ষেপ নিয়েছেন তিনি।

শনিবার (২৪শে আগস্ট) মাওলানা শায়খ আহমাদুল্লাহ বিষয়টি তার ফেসবুক পেইজে পোস্ট করে নিশ্চিত করেছেন।

ওই পোষ্টে তিনি বলেন, ‘মানুষের পাশাপাশি আমরা ভেবেছি গৃহপালিত পশুর কথাও। গোখাদ্য হিসেবে দুর্গত এলাকার জন্য রওনা হচ্ছে ৬৭ দশমিক ৩৭ টন ভুসি। এগুলো বন্যাদুর্গত ৪টি জেলা ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী ও কুমিল্লার বিভিন্ন স্পটে বিতরণ করা হবে।’

শনিবারের ত্রাণ কার্যক্রম সম্বন্ধে আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বেচ্ছাসেবকদের সহায়তায় আজ সারাদিনে ৯ লরি ত্রাণসামগ্রী প্রস্তুত করা হয়েছে। এগুলো ইতোমধ্যে দুর্গত এলাকার উদ্দেশে রওনা হয়েছে। এতে ৫ হাজার পরিবারের জন্য ভারী প্যাকেজ রয়েছে। প্রতি প্যাকেটে প্রত্যেক পরিবারের জন্য রয়েছে ১০ কেজি চাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল ও ১ কেজি লবণ।

একই সাথে ৪টি লরিতে বন্যা দুর্গত এলাকায় পাঠানো হচ্ছে ৭ হাজার ৬০০ প্যাকেট শুকনা খাবার। প্রত্যেক প্যাকেটে রয়েছে ২ কেজি খেজুর, ২ কেজি চিড়া, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ও বোতলজাত পানি। এছাড়া ত্রাণ সামগ্রীতে রয়েছে মোমবাতি, দিয়াশলাই ও স্যানিটারি ন্যাপকিন।

এসব ত্রাণসামগ্রী রবিবার (২৫শে আগস্ট) নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও চাঁদপুরের বিভিন্ন স্পটে বিতরণ করা হবে বলেও জানানো হয়েছে।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন