ছাত্র-জনতাকে রাজপথ দখলে রাখতে হবে আরো কিছুদিন: আজহারী!

বিপ্লবোত্তর সামনের দিনগুলো বেশ ক্রিটিকাল এবং এখনো অনেক কাজ বাকি বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ায় অবস্থারত বাংলাদেশি জনপ্রিয় ইসলামী আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

শিক্ষার্থীদের ওপর গুলির নির্দেশদাতা শেখ হাসিনার বিচার ও প্রতিবিপ্লব রুখে দেওয়ার দাবিতে ঢাবি ক্যাম্পাস উত্তাল হওয়ার এমন মন্তব্য করেন তিনি।

সোমবার (১২ আগস্ট) নিজের এক ফেসবুক পোস্টে তিনি বলেন, ‘বিপ্লবোত্তর সামনের দিনগুলো বেশ ক্রিটিকাল। প্রতি-বিপ্লব ঠেকাতে সদা-জাগ্রত, সদা-সজাগ থাকা চাই। বিপ্লবী ছাত্র-জনতাকে রাজপথ দখলে রাখতে হবে আরো কিছুদিন। তারুণ্যের এই গণজোয়ার অব্যাহত থাকুক। করুণাময় এ বিজয়কে টেকসই করুন। Miles to go..’

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ব্যাপক প্রাণহানির ঘটনায় গুলির নির্দেশদাতা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার দাবি, প্রতিবিপ্লব রুখে দেওয়া এবং ক্যাম্পাসে দখলদারিত্বের ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে ফের উত্তাল হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস।

সোমবার (১২ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে হাজারো শিক্ষার্থী ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এসে জমায়েত হন এবং স্লোগান দিতে থাকেন। এ সময় টিএসসি এলাকা শিক্ষার্থীদের উপস্থিতিতে পরিপূর্ণ হয়ে যায়।

এ সময় শিক্ষার্থীরা, ‘বিচার চাই, খুনি হাসিনার বিচার চাই’, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে, ‘দখলদারের রাজনীতি/শিক্ষকদের রাজনীতি, এই ক্যাম্পাসে হবে না’, ‘গেস্টরুম-গণরুম, এই ক্যাম্পাসে হবে না’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন