ট্রাফিক পুলিশের কাজে শিক্ষার্থীরা, অভিভূত মিজানুর রহমান আজহারী!


পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন শেখ হাসিনা। সেই সঙ্গে প্রায় তিন দিন নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশও তাদের দ্বায়িত্ব পালন করছেন না। এ সময় রৌদে পুড়ে, বৃষ্টিতে ভিজে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা। তারা দক্ষ না হলেও তাদেরকে রাস্তায় দেখে নিজেদের গতিরোধ করে অত্যন্ত শৃঙ্খলার মধ্যে গাড়ি চালাচ্ছেন চালকরা।

সেই সঙ্গে দেশে লুটপাট ঠেকাতেও সবার আগে এগিয়ে এসেছেন এই শিক্ষার্থীরা। মহল্লায় মহল্লায় রাত জেগে পাহারা দিতে দেখা গেছে তাদের। তাদের এই কাজগুলো দেশসহ সারাবিশ্বে প্রশংসা কুড়াচ্ছে। বিশ্বের গণমাধ্যমগুলোর হেডলাইনও হচ্ছে বাংলাদেশের শিক্ষার্থীরা।

এবার মালেশিয়ায় অবস্থানরত দেশের জনপ্রিয় আলেম মাওলানা মিজানুর রহমান আজহারী শিক্ষার্থীদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিনি এই দৃশ্য দেখে অভিভুত হয়েছেন বলেও মতামত ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) নিজের ফেসবুক পেজে আজহারী লেখেন, ‘শিক্ষার্থীদের সুশৃঙ্খলভাবে ট্রাফিক পুলিশের কাজ করার দৃশ্য দেখে আমি অভিভূত। ওরা পারবে ইনশাআল্লাহ।’ ‘Gen-Z was born to make history MashaAllah!’

দেশের জনপ্রিয় এই আলেম শুরু থেকেই শিক্ষার্থীদের আন্দোলন ও তাদের দাবির পক্ষে সরব ছিলেন। শিক্ষার্থীদের দাবি জোরালো হওয়ার পর তাদের ওপর হামলা শুরু হলে তিনি এর নিন্দা জানিয়েছিলেন এবং বলেছিলেন, ‘আমি তারুণ্যের পক্ষে।’

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন